সিদ্ধান্ত নিলাম প্রতিদিন সকালে উঠেই বলবো আমিই সেরা। আমার প্রাণ আছে। আজকে সন্ধ্যা পর্যন্ত আমার অনেক মিরাকল ঘটতে পারে। আমি হয়তো আজকেই জীবন পরিবর্তনকারী কোনো সিদ্ধান্তে উপনীত হতে পারি। দিনগুলি এইভাবে আমি ইতিবাচকভাবে শুরু করবো।
 
সিদ্ধান্ত নিলাম আজকে কারো সাথে খারাপ ব্যবহার তো দূরের কথা উচ্চসুরে কথা পর্যন্ত বলবোনা। সিদ্ধান্ত নিলাম গতকালকে যাকে অপমান করে কথা বলেছি তার কাছে গিয়ে ক্ষমা চাইবো।
 
সিদ্ধান্ত নিলাম আজকেই কাউকে না কাউকে খুশি করবো। খুশি কি শুধু কিছু দিয়ে করতে হয় ? মোটেও না। তাহলে ? প্রশংসা করলেই পাথর ও হেঁসে উঠতে বাধ্য আর মানুষ তো জগতের সবচেয়ে সুন্দর প্রাণী। এও সিদ্ধান্ত নিলাম যে আজ থেকে মানুষের প্রশংসা করবো।
 
সিদ্বান্ত নিলাম আজ থেকে অগোছালো জীবন চাইনা বলে উঠবো। আজকে থেকেই একটা রুটিন লাইফ লিড করবো।যেমন একজনের মানুষের রুটিন এরকম হতে পারে :-
 
১। সকাল ফজর নামাজ বা মর্নিং প্রেয়ার (যার যা ধর্ম )
২। নাস্তা করা
৩। খানিকক্ষণ ডেইলি প্রত্রিকা পড়া
৪। কাজে বা শিক্ষা প্রতিষ্টানে যাওয়া
৫। যাওয়ার সময় বাসে বা সি এন জিতে বসে বই পড়া-ক্লাসে করা
৬। আড্ডা দেয়া বা প্রিয় মানুষদের থাকে সময় কাটানো।
৭। বিকালে আবার আড্ডা দেয়া। হুহাহাহাহাহাহাহাহাহ।
৮। সন্ধ্যায় ঘরে এসে পরিবারের মানুষদের সাথে সময় কাটানো।
৯। হোমওয়ার্ক অথবা এসাইনমেন্ট শেষ করা।
১০। ঘুমানোর আগে আগে বই পড়া অথবা টিভি দেখা।
 
ব্রি দ্রঃ একেক জনের জীবনযাপন একেকরকম হতে পারে। এটা একটা রুটিন লাইফের স্যাম্পল।
 
সিদ্বান্ত নিলাম আজকে থেকে হতাশ হবো না।সব সময় হাসিখুশি থাকবো। প্রত্যেকটা মুহূর্তকে সৃস্টিকর্তার অমূল্য গিফট ভেবে জীবন নিয়ে আনন্দে থাকবো। সিদ্বান্ত নিলাম আজকে থেকে প্রানভরে নিঃশ্বাস নিব আর পাশের মানুষদের নিয়ে সুখে থাকবো।
 
সিদ্ধান্ত নিলাম আজ থেকে একটু একটু করে জীবনকে গিফট ভাববো। জীবনের সব রং দেখতে পাওয়া ,জগতের সব ঘ্রান নিতে পারা আর হাজারো মাইল পথ অতিক্রম করার যে শক্তি আমাদের শরীরে বয়ে বেড়াচ্ছি তার জন্য সৃস্টিকর্তার প্রতি প্রতিনিয়ত খুশি থাকবো।
 
জীবন সুন্দর।
Advertisements